করোনা টিকা রেজিষ্ট্রেশন করুন এখান থেকে – Corona Tika Registration Bangladesh

করোনা টিকা রেজিষ্ট্রেশন করতে পারবেন এই পোস্টটি থেকে। আপনি কি করোনা টিকা রেজিষ্ট্রেশন বা নিবন্ধন করতে চান? তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য। এই আর্টিকেল থেকে আপনি করোনা টিকা রেজিস্ট্রেশন কিভাবে করবেন তা জানতে পারবেন। এছাড়াও এখানে দেওয়া লিংক থেকে আপনি করোনা টিকার জন্য রেজিস্ট্রেশন করত পারবেন।

সর্বশেষ তথ্য অনুযায়ী, ২৫ বছর বা তার বেশি বয়সি সকল বাংলাদেশিরা এখন থেকে করোনাভাইরাসের টিকা নিতে পারবেন।এর আগে যাদের বয়স ৩৫ বা তার উর্ধ্বে ছিল শুধু মাত্র তারাই এই টিকা গুলো দিতে পারতো। নিচে করোনা টিকা রেজিষ্ট্রেশন – Corona Tika Registration Bangladesh সম্পর্কে দেওয়া হলো।

করোনা টিকা রেজিষ্ট্রেশন কারা করতে পারবে?

সবার জন্য সুখবর এটা যে, এখন করোনা টিকা ২৫ বছরের উপরে সকল বয়সীরা দিতে পারবেন। কিছু দিন আগেও শুধুমাত্র ৩৫ বছর বছর বা তার উপররে বয়সের মানুষেরা দিতে পারতো। করোনা সংক্রমন বেড়ে যাওয়ায় এখন ২৫ বছরের উর্দ্ধে সবাইকে টিকা দেওয়ার সুবিধা দেওয়া হচ্ছে।

সুতরাং, আপনারা যারা ২৫ বছর বা তার উর্দ্ধে বয়সের আছেন তারা সবাই করোনা টিকার রেজিষ্ট্রেশন করে ফেলুন। পাশাপাশি আপনাদের পরিবারের অন্যান্য সদস্যদেরও করোনা টিকা্ দিতে সহায়তা করুন। করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে সর্বোচ্চ সতর্ক থাকাটাই একমাত্র উপায়।

করোনা টিকা রেজিষ্ট্রেশন যেভাবে করবেন

করোনা টিকা রেজিষ্ট্রেশন যেভাবে করবেন সে সম্পর্কে বিস্তারিত নিচে দেওয়া হলো।

  • প্রথমে সুরক্ষা ওয়েবসাইটের অফিসিয়াল লিংকে প্রবেশ করতে হবে। (অফিসিয়াল লিংকটি নিচে দেওয়া আছে)
  • তারপর শ্রেণি বা নাগরিকের ধরন নির্ধারণ করতে হবে। (মানে ২৫ বছর বা তার উর্ধ্বে কিনা সেটা দিন বা অন্য তথ্য দিন)
  • আপনার জাতীয় পরিচয় পত্রের নম্বর দিন এবং জাতীয় পরিয়পত্র অনুযায়ী আপনার জন্ম তারিখ দিন।
  • জাতীয় পরিচয়পত্রের নম্বর দেওয়ার পর যাচাই করে সব ঠিক থাকলে স্ক্রিনে নিবন্ধনকারীর নাম দেখানো হবে বাংলা ও ইংরেজিতে।
  • সেখানে একটি ঘরে একটি মোবাইল নম্বর চাওয়া হবে, যে নম্বরে তাকে পরে টিকাদান সংক্রান্ত তথ্য SMS করা হবে। 
  • আপনার মোবাইল ফোন নম্বর দেওয়ার পর একটি ঘর পূরণ করতে হবে, যেখানে জানাতে হবে নিবন্ধনকারীর দীর্ঘমেয়াদী রোগ আছে কিনা, থাকলে কোন রোগ গুলো আছে তা জানাতে হবে।
  • সেখানে আরেকটি ঘরে জানাতে হবে নিবন্ধনকারীর পেশা এবং তিনি কোভিড-১৯ সংক্রান্ত কোন কাজে সরাসরি জড়িত কি না।
  • তারপর নিবন্ধনকারীর বর্তমান ঠিকানা ও কোন কেন্দ্র থেকে টিকা নিতে ইচ্ছুক তা সিলেক্ট করতে হবে।
  • সব শেষে ফরমটি সেইভ করলে নিবন্ধনকারীর দেওয়া মোবাইল নম্বরে পাঠানো হবে একটি ওটিপি কোড। সেই ওটিপি কোড দিয়ে ‘স্ট্যাটাস যাচাই’ বাটনে ক্লিক করলেই নিবন্ধনের কাজ শেষ হয়ে যাবে।  

Corona Tika Registration Bangladesh

The good news for everyone is that the Corona Vaccine is now available to all people over the age of 25. Even a few days ago, only people 35 years of age or older could pay. With the rise of coronavirus infection, everyone over the age of 25 is now being vaccinated.

So, all of you who are 25 years of age or older should register for the Corona Ticker. Also, help other members of your family get the corona vaccine. The only way to protect yourself from the coronavirus is to be extremely vigilant.

Details on how to do Corona Vaccine Registration are given below.

  • First, you have to enter the official link of the security website. (The official link is given below)
  • Then you have to determine the class or type of citizen. (I.e. whether you are 25 years of age or above or give other information)
  • Enter your National Identity Card number and your date of birth as per National Identity Card.
  • After giving the number of the national identity card, if all is well, the name of the registrant will be shown on the screen in Bengali and English.
  • There will be a request for a mobile number in a cell, the number to which he will be sent the information about the vaccination later.
  • After giving your mobile phone number, you have to fill in a box, where you have to tell if the registrant has a long-term disease, if there is any disease.
  • In another room, you have to tell the registrar’s job and whether he is directly involved in any work related to Covid-19.
  • Then you have to select the current address of the registrant and from which center you want to get the vaccine. If you save the form at the end of all, an OTP code will be sent to the mobile number given by the registrar. The registration will be completed by clicking on the ‘Status Verify’ button with that OTP code.

Registration Link

করোনা টিকা রেজিষ্ট্রেশন লিংক

নিবন্ধন হয়ে গেলে টিকার প্রথম ডোজের তারিখ ও কেন্দ্রের নাম এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। এরপর জাতীয় পরিচয়পত্রের নম্বর, জন্ম তারিখ দিয়ে লগ ইন করে এসএমএস এর মাধ্যমে পাওয়া ওটিপি কোড দিয়ে টিকা কার্ড ডাউনলোড করতে হবে। 

মোবাইল এসএমএস এ যে তারিখ দেওয়া হবে, সেই তারিখে টিকা কার্ড ও জাতীয় পরিচয়পত্র নিয়ে নির্ধারিত টিকাদান কেন্দ্রে উপস্থিত হয়ে কোভিড-১৯ এর টিকা নিতে পারবেন নিবন্ধনকারীরা। এভাবে দুটি ডোজ শেষ হলে সুরক্ষা প্ল্যাটফর্মের ওয়েব থেকে ভ্যাকসিন গ্রহনের সনদ সংগ্রহ করা যাবে।

করোনা টিকা রেজিষ্ট্রেশন করার লিংকটি এখানে দেওয়া হলো। লিংকে প্রবেশ করে আপনার তথ্য গুলো সঠিকভাবে দিন। তারপর আপনার রেজিস্ট্রেশন সম্পন্ন করুন।

Registration Link

আশা করছি, আপনি করোনা টিকা রেজিষ্ট্রেশন সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। আপনার যদি প্রশ্ন থাকে তাহলে কমেন্ট করে জানাতে পারেন। ধন্যবাদ।

One Comment

Add a Comment

Your email address will not be published.