Blaze Money Transfer App Bangladesh – Send Money Easily

Blaze Money Transfer App Bangladesh and more news will find here. This is special news for expatriate Bangladeshis. From now on, expatriates from any part of the world can send money to Bangladesh in just 5 seconds. The money earned by expatriates can be sent to Bangladesh any day, anytime, anywhere in the world.

This money will be sent to the banking channel by applying the digital method. In real-time, the money will be easily transferred to the recipient’s account in Bangladesh. The special service was inaugurated on Tuesday by Sajeeb Wazed Joy, IT Adviser to the Prime Minister. This service can be availed through Blaze Platform’s website or app. Sonali Bank, HomePay, and ITCL are implementing this special initiative.

Blaze Money Transfer App Bangladesh

Blaze Money Transfer App Bangladesh will find here. You will find us here as soon as this app is published. It is known that this app will be published very soon. After the app is published, you can know the details about the app on our site.

The country’s largest bank Sonali Bank and digital payment network HomePay are launching a new service called ‘Blaze’. The technology will be provided by Information Technology Consultant Limited or ITCL. Through this service, Sonali Bank will deliver the money sent to the expatriates from any part of the world to their relatives in the country in just five seconds.

প্রবাসী বাংলাদেশীদের জন্য সুখবর। বিশ্বের যেকোনো প্রান্ত হতে প্রবাসীরা বাংলাদেশে টাকা পাঠাতে পারবেন মাত্র ৫ সেকেন্ডে। এতে প্রবাসীদের কষ্টার্জিত অর্থ যেকোনো দিন যেকোনো সময় বিশ্বের যেকোনো প্রান্ত হতে বাংলাদেশে টাকা পাঠানো যাবে। এই টাকা পাঠানো হবে ব্যাংকিং চ্যানেলে ডিজিটাল পদ্ধতিতে।

রিয়েল টাইমে বাংলাদেশে ওই অর্থ গ্রহীতার অ্যাকাউন্টে চলে আসবে। মঙ্গলবার এই সেবাটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। ব্লেজ প্লাটফর্মের ওয়েব সাইট বা অ্যাপের মাধ্যমে এই সুবিধা পাওয়া যাবে। এই উদ্যোগ বাস্তবায়ন করছে সোনালী ব্যাংক, হোমপে ও আইটিসিএল।

এই ব্যাপারে প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেন, আমাদের দেশে পাঁচ কোটি মানুষের কোনো ব্যাংক অ্যাকাউন্ট নেই। তারা নগদ টাকার বিনিময়ে লেনদেন করছে। আর এই নগদ টাকার কারণে দেশে দুর্নীতি বাড়ছে লুটপাট বাড়ছে। কিন্তু আমরা যখন নগদ বিহীন লেনদেনে চলে যাব তখন দুর্নীতি বন্ধ হয়ে যাবে।

Blaze App BD Install

Blaze App BD Install will find here. You can install the Blaze app from the Google Play Store. However, there are other apps with this name in the Play Store, so you have to install the app after watching.

Blaze Money Transfer Bangladesh News will find here. About one and a half crore Bangladeshis in different countries of the world send remittances. Which plays a very important role in the economy of the country. In all, the contribution of remittances to the GDP of Bangladesh is about 12 percent.

And these remittances come in two ways. Comes to the country through hundi and banking channels. Remittances come to the country through seven state-owned banks and 40 private banks from around the world. Apart from this, some remittances also come through nine foreign banks. It is known that most of the remittances come through Sonali Bank among the government banks.

সোনালী ব্যাংক, ডিজিটাল পেমেন্ট নেটওয়ার্ক ‘হোম পে’এবং প্রযুক্তি প্রতিষ্ঠান ইনফরমেশন টেকনোলজি কনসালটেন্ট মিলে ‘ব্লেজ’ নামের এই সেবাটি চালু করেছে। এই সেবাটির মাধ্যমে প্রবাসীদের অর্থ বিশ্বের যে কোনো প্রান্ত থেকে মাত্র পাঁচ সেকেন্ডে দেশে তার স্বজনদের কাছে পৌঁছা যাবে। সপ্তাহে সাতদি দিন, ২৪ ঘণ্টা এই সেবাটি নিতে পারবেন গ্রাহকরা।

অনুষ্ঠানে সজীব ওয়াজেদ জয় জানান, আমাদের দেশের সবচেয়ে বড় আয় প্রবাসীদের রেমিট্যান্স। কিন্তু প্রবাসীরা দেশে টাকা পাঠাতে গিয়ে নানা রকম সমস্যায় পড়েন। আবার টাকা পাঠালেও তাদের স্বজনদের টাকা হাতে পেতে দুই থেকে তিন দিন সময় লাগে। ডিজিটালের এ যুগে এমন সমস্যা আর থাকা উচিত নয়। এই কারনেই এই ব্লেজ সার্ভিসের উদ্বোধন করা হলো।

Blaze Money Transfer Bangladesh News

বিশ্বের বিভিন্ন দেশে থাকা প্রায় সোয়া কোটি বাংলাদেশি রেমিট্যান্স পাঠান। যা দেশের অর্থনীতিতে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। সব মিলিয়ে বাংলাদেশের জিডিপিতে রেমিট্যান্সের অবদান প্রায় ১২ শতাংশের মতো। আর এই রেমিট্যান্স মূলত দুইভাবে আসে। হুন্ডি ও ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে দেশে আসে।

বিশ্বের বিভিন্ন দেশ থেকে সাতটি রাষ্ট্রায়ত্ত ব্যাংক এবং বেসরকারি ৪০টি ব্যাংকের মাধ্যমে রেমিট্যান্সের অর্থ দেশে আসে। এ ছাড়া বিদেশি নয়টি ব্যাংকের মাধ্যমেও কিছু রেমিট্যান্স আসে। জানা যায়, সরকারি ব্যাংকগুলোর মধ্যে সোনালী ব্যাংকের মাধ্যমেই সবচেয়ে বেশি রেমিট্যান্স আসে।

প্রবাসীদের টাকা কম সময়ে ভালো ভাবে আসার জন্য এই ব্ল্যাজ প্লাটফর্মটি চালু করা হয়েছে।

What is Blaze Money Transfer?

দেশের বৃহৎ ব্যাংক সোনালী ব্যাংক ও ডিজিটাল পেমেন্ট নেটওয়ার্ক হোম পে ‘ব্লেজ’ নামে একটি নতুন সেবা চালু করছে। এতে প্রযুক্তিগত সহায়তা দেবে প্রযুক্তি প্রতিষ্ঠান ইনফরমেশন টেকনোলজি কনসালটেন্ট লিমিটেড বা আইটিসিএল। এই সেবাটির মাধ্যমে বিশ্বের যেকোনো প্রান্ত থেকে প্রবাসীদের পাঠানো অর্থ মাত্র পাঁচ সেকেন্ডের মধ্যে দেশে তাদের স্বজনদের কাছে পৌঁছে দিবে সোনালী ব্যাংক।

Conclusion

So I think now you know more about Blaze Money Transfer App Bangladesh news. Thanks for reading my article about Blaze Money Transfer App Bangladesh. Stay well. Have a nice day! Enjoy Blaze!

Add a Comment

Your email address will not be published.