AdSense Update : We Encourage You to Publish Your Seller Information in the Google sellers.json File (Bangla)

আপনি একজন সেলার বা পাবলিশার । কারন আপনার ওয়েবসাইটে আপনি অ্যাড দেখান । তাই যারা বিজ্ঞাপনদাতা, তারা চান, কার ওয়েবসাইটে তার ব্যাবসার বিজ্ঞাপন দেখাচ্ছে, তার সম্পকর্কে কিছু জানতে । আর তাই গুগল অ্যাডসেন্স এমন ব্যবস্থা করেছে যেন, আমরা যারা পাবলিশার আছি, আমাদের ব্যাপারে বিজ্ঞাপনদাতারা জানুক । এই জন্য এমন নোটিফিকেশন আমরা সবাই দেখতে পাচ্ছি ।

নোটিফিকেশন থেকে Action এ ক্লিক করলে ২ টি অপশন দেখতে পাবেন:

১) Confidential : যার মানে আপনি আপনার ব্যাক্তিগত বিষয় গোপন রাখতে চান । এই অপশনটি বাছাই করলে ভবিষ্যতে অনেক বিজ্ঞাপনদাতা আপনার ওয়েবসাইটে বিজ্ঞাপন দিতে চাইবে না । এতে আপনার ইনকাম কমে যেতে পারে ।

২) Transparent : যার মানে আপনি স্বচ্ছ থাকার জন্য আপনার ব্যাক্তিগন ইনফরমেশন বিজ্ঞাপনদাতার কাছে শেয়ার করতে চান । এই অপশন সিলেক্ট করলে আপনার ইনকাম কমবে না । বরং এখন যেমন আছে, তেমনই চলতে থাকবে ।

সুতরাং Transparent অপশন সিলেক্ট করাই ভালো । Transparent অপশন সিলেক্ট করার জন্য নিচের ধাপসমুহ অনুসরন করতে পারেন ।

  • Action এ ক্লিক করুন । তারপর Transparent সিলেক্ট করুন । তারপর ডোমেইন এ ঘরে আপনার ব্যাক্তিগত ওয়েবসাইট অথবা আপনার যেকোনো ওয়েবসাইট (Adsense approve না হলেও চলবে) ঠিক এই ফরম্যাটে বসান:

yourwebsite.com

ভুল করেও সাইটের নামের আগে http বা www অথবা নামের শেষে / (স্ল্যাস) দিবেন না ।

Example :

সাইটের নাম লেখা শেষ হলে যে কোনো ফাকা জায়গায় ক্লিক করুন । অটো সেভ হয়ে যাবে । আপনার কাজ শেষ । এখন আপনি নোটিফিকেশনটি ডিসমিস করে দিতে পারেন ।

বি:দ্র: যাদের এমন সাইট আছে, যেখানে সাইটের শেষে .com / .net / .org / .info ইত্যাদি আছে, তারা তাদের ওয়েবসাইটের নাম এখানে বসাতে পারবেন । কিন্তু এগুলো ব্যাতিত .ltd / .tech যুক্ত ওয়েবসাইট এখানে দিতে পারবেন না । গুগল অ্যাডসেন্স .ltd / .tech যুক্ত ডোমেইন নেম সাপোর্ট করে না । আবার সাবডোমেইন ও বসাতে পারবেন না , যেমন: sajib.myswwebsite.com

Credit: Md Habibur Rahman Sajib

আশা করি বুঝতে পেরেছেন । ধন্যবাদ ।

Add a Comment

Your email address will not be published.