মোবাইল অ্যাপে ঘরে বসেই স্বাস্থ্যসেবা নিন – মেডিটর হেলথ।


0
মেডিটর হেলথ,স্বাস্থ্য সেবা
মেডিটর হেলথ

আসসালামু আলাইকুম বন্ধুরা, বর্তমান করোনার পরিস্থিতিতে বাহিরে বেরিয়ে পড়া পুরোপুরি অনিরাপদ হয়ে গেছে। হাসপাতাল বা ডাক্তারের চেম্বারে চিকিৎসা যত্ন নেওয়া আরও কঠিন হয়ে পড়েছে। তবে এই অবস্থাতেও করোনার পাশাপাশি অন্যান্য রোগও থামেনি।

এই পরিস্থিতি মোকাবেলায় আমরা সবাই যেন ঘরে বসেই ডিজিটাল প্রযুক্তির উপর ভিত্তি করে উন্নত স্বাস্থ্যসেবা নিরাপদ ও সহজ উপায়ে পেতে পারি। সেই উদ্দেশ্য মেডিটর হেলথ ডিজিটাল প্রযুক্তি নির্ভর উন্নত স্বাস্থ্যসেবা প্রদান করছে। যার মধ্যে একটি হ’ল অনলাইন ডাক্তারের পরামর্শ এবং হোম ডায়াগনস্টিক পরিষেবা। স্বাস্থ্য কৃত্রিম বুদ্ধিমত্তা মোবাইল অ্যাপ, অভিজ্ঞ ডাক্তার প্যানেল এবং নামী ডায়াগনস্টিক সেন্টারের সমন্বয়ে সফলভাবে একটি ডিজিটাল স্বাস্থ্য পরিষেবা দিয়ে আসছে মেডিটর হেলথ।

করোনার সমস্যা সহ যে কোনও স্বাস্থ্যে বিষয়ে দেশজুড়ে যে কেউ নিরাপদে মোবাইল অ্যাপের মাধ্যমে তাদের সুবিধার্থে বাড়িতে অভিজ্ঞ চিকিৎসকের সাথে নিরাপদে পরামর্শ নিতে পারেন, সম্পূর্ণ গোপনীয়তা বজায় রাখতে এবং ফোন বা ভিডিও কলের মাধ্যমে বিশেষজ্ঞের কাছ থেকে স্বাস্থ্য পরামর্শ এবং ডিজিটাল প্রেসক্রিপশন নিতে পারেন যদি প্রয়োজন হয় তাহলে। ৪০ জনের বেশি অভিজ্ঞ ডাক্তার নিয়ে গঠিত একটি মেডিকেল টিম। মোবাইল অ্যাপস এবং ভিডিও কলগুলির সাহায্যে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত টেলিমেডিসিন পরিষেবা দিয়ে আসছে।

যদি কোনও ব্যক্তির চিকিৎসকের পরামর্শ অনুযায়ী বা অন্য কোনও প্রয়োজনে যেকোন ধরণের রক্ত ​​বা প্রস্রাব পরীক্ষা করাতে হয় তবে তিনি মেডিটর প্ল্যাটফর্মের মাধ্যমে স্বনামধন্য ডায়াগনস্টিক সেন্টার থেকে বাড়িতে থেকেই সহজেই প্রয়োজনীয় ল্যাব পরীক্ষা করতে পারবেন। সেক্ষেত্রে ডায়াগনস্টিক সেন্টার থেকে একজন অভিজ্ঞ স্বাস্থ্যকর্মী ব্যক্তিগত সুরক্ষামূলক সরঞ্জামাদি নিয়ে রোগীর বাড়িতে আসবেন, নমুনাগুলি সংগ্রহ করবেন এবং পরীক্ষার শেষে ইমেলের মাধ্যমে বা সরাসরি বাড়িতে পৌঁছে দেবেন।

মেডিটর হেলথ  স্বাস্থ্য অ্যাপ্লিকেশনটির মাধ্যমে একটি বিনামূল্যে ডিজিটাল স্বাস্থ্য প্রোফাইল খোলার পাশাপাশি আপনার সুবিধার্থে সকল সেবা বুকিং করতে পারবেন। মেডিটর অ্যাপটির একটি বিশেষ সুবিধা হ’ল সমস্ত ল্যাব রিপোর্ট এবং প্রেসক্রিপশন অ্যাপের মাধ্যমে জমা দেওয়া যায় এবং যে কোনও প্রয়োজনে সহজেই শেয়ার বা প্রিন্ট করে কাজ করা যায়। এছাড়া স্বাস্থ্য ট্র্যাকিং টুলের মাধ্যমে  সপ্তাহ, মাস বা বছর, ভবিষ্যতের স্বাস্থ্য ঝুঁকি ইত্যাদির জন্য স্বাস্থ্যের স্থিতি সম্পর্কে ধারণা প্রদান করবে।

স্টার্টআপ বাংলাদেশ এবং আইসিটি বিভাগের সহযোগিতায় দেড় বছরেরও বেশি গবেষণা ও পরীক্ষামূলক পরিষেবা শেষে, মেডিটর এখন সফলভাবে দেশব্যাপী পরিষেবা কার্যক্রম শুরু করেছে। অলরেডি ৪০ জনের বেশি চিকিৎসক ইতোমধ্যে মেডিটর প্ল্যাটফর্মে যোগদান করেছেন। এবং Dhaka বিভিন্ন অঞ্চলে ৮টি ডায়াগনস্টিক সেন্টারের সাথে অংশীদার হয়েছেন। সংস্থাটি বর্তমানে গড়ে ৩ শতাধিক মানুষের টেলিমেডিসিন এবং অন্যান্য স্বাস্থ্যসেবা পরিষেবা প্রদান করছে।

তাদের কর্মীদের বিশেষ ব্যবস্থাপনার মাধ্যমে উন্নত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বেশ কয়েকটি সরকারী ও বেসরকারী সংস্থার সাথে চুক্তিও স্বাক্ষরিত হয়েছে। এছাড়াও মোবাইল অ্যাপ্লিকেশন এবং ফেসবুকের মাধ্যমে করোনার প্রতিরোধ ও নিয়ন্ত্রণ সম্পর্কিত জনসচেতনতা বাড়াতে সংস্থাটি নিরন্তর কাজ করে যাচ্ছে।

মেডিটর হেলথ  স্বাস্থ্য মোবাইল অ্যাপ্লিকেশন https://goo.gl/wRzLUP গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করা যায় এবং বিনামূল্যে নিবন্ধভুক্ত করা যায়। যার মাধ্যমে তাদের সমস্ত পরিষেবা পাওয়া যাবে। তাদের পরিষেবাগুলির বিবরণও মেডিটর ফেসবুক পেজের  https://www.fb.com/meditorbd/ বা হেল্পলাইন নম্বরে 01735-981845 কল করে এবং চিকিত্সকের পরামর্শ পরিষেবা এবং ডায়াগনস্টিক পরিষেবাগুলি বুকিং করা যাবে।

সবাই ভালো থাকুন সুস্থ থাকুন এবং Shamimblog এর সাথেই থাকুন ধন্যবাদ।


Like it? Share with your friends!

0

0 Comments

Your email address will not be published. Required fields are marked *