শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, পদ সংখ্যা ৫৪ হাজার

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ৫৪ হাজার ৩০৫ জন শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। দীর্ঘ প্রায় দুই বছর পর এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।  জাতীয় নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (NTRCA) ওয়েবসাইটে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আবেদনকারীরা অনলাইনে ৪ এপ্রিল থেকে আবেদন করতে পারবেন যা চলবে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত।

NTRCA এর গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সারা দেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে এ’ন্ট্রি লেভেলে নিম্নবর্ণিত শূন্য পদের ভিত্তিতে শি’ক্ষক হতে আগ্রহী প্রার্থীদের কাছ থেকে অনলাইনে আবেদন আ’হ্বান করা হচ্ছে। আগামী ৪ এপ্রিল এই আবেদন শুরু হবে।

৫৪ হাজার ৩০৪ টি শূন্য পদের মধ্যে স্কুল ও কলেজ পর্যায়ে ৩১ হাজার ১০১ টি শূন্য আছে। এর মধ্যে এমপিও ভু’ক্ত পদ ২৬ হাজার ৮৩৮টি। মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানে মোট শূ’ন্য প’দ ২০ হাজার ৯৯৬ টি।

এর মধ্যে ১৯ হাজার ১৫৪টি এমপিওভু’ক্ত। মোট ৫৪ হাজার ৩০৪টি প’দের মধ্যে ২ হাজার ২০৭টি এমপিও পদে রিট মামলায় অংশগ্রহণ করা প্রা’র্থী আবেদনের সুযোগ পাবেন।

আবেদন পাঠানোর ঠিকানা: http://ngi.teletalk.com.bd অথবা www.ntrca.gov.bd

অ’নলাইনে সঠিকভাবে ফরম পূরণ করে Submit করতে হবে। ফরম সাবমিটের পর প্রা’র্থীদের মুঠোফোনে এসএমএস পাঠিয়ে টাকা জমা দেওয়াসহ প’রবর্তী নি’র্দেশনা জা’নিয়ে দেওয়া হবে।

আবেদন ফি: ১০০ টাকা।

গ’ণবি’জ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০১৮ খ্রিষ্টাব্দের ১২ জুন MPO নী’তিমালা জা’রির আগে স’নদ অর্জন করা প্রা’র্থীদের যাঁদের বয়স ৩৫ থেকে বেশি হয়ে গেছে, তাঁরাও আবেদনের সুযোগ পাবেন।

বেস’রকারি শি’ক্ষা প্র’তিষ্ঠানে INDEX ধারী যেসব শিক্ষক নিবন্ধন স’নদধারী ক’র্মরত আছেন, তাঁরা এখানে Online এ নিয়োগের জন্য আবেদন করতে পারবেন।

তবে মনে রাখবেন, তাঁ’দের নিয়োগের আবেদনস’মূহ অন্য প্রার্থীদের মতো জাতীয় মেধাতালিকার ভিত্তিতে বাছাইপূর্বক নিষ্পত্তি করা হবে। বিস্তারিত জানতে আপনাকে ভিজিট করতে হবে http://ngi.teletalk.com অথবা www.ntrca.gov.bd

 

Add a Comment

Your email address will not be published.