রিয়েলমি ৬আই এলো দেশের বাজারে।

অফিসিয়াল রিয়েলমি সম্প্রতি বাংলাদেশের বাজারে উন্মোচন  করেছে। এরই মধ্যে রিয়েলমি সি ২, রিয়েলমি সি ৩ এবং রিয়েলমি ৫ আই-ফোন ৩টি বাজারে ছেড়েছে। এই ফোনগুলি কেনার বিষয়ে ক্রেতাদের মধ্যে গুঞ্জন এখনও শেষ হয়নি।

কোম্পানি এখন তাদের রিয়েলমি ৬ আই স্মার্টফোনটি বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে। অনেকের ধারণা ছিল রিয়েলমি ৬ বা রিয়েলমি ৬ প্রো বাংলাদেশে আসবে। তবে শেষ পর্যন্ত, দুটি ফোনের মধ্যে হাইব্রিড সংস্করণ রিয়েলমি দেশে এনেছি। আসুন এই রিয়েলমি ৬আই ফোনটিতে কী আছে তা জেনে নেওয়া যাক।

ডিসপ্লে/প্রদর্শন

রিয়েলমি ৬আই স্মার্টফোনটিতে ৬.৫ ইঞ্চি নচযুক্ত পূর্ণস্ক্রিন ডিসপ্লে রয়েছে। রিয়েলমি এই নচের নাম দিয়েছে মিনি-ড্রপ নচ। ফোনের ডিসপ্লে রেজোলিউশন হ’ল এইচডি।

হার্ডওয়্যার

হেলিও জি ৮০ প্রসেসরের সাথে মিডিয়াটেকের প্রথম ফোন, রিয়েলমি ৬আই। এই চিপসেটটি শক্তিশালী হওয়ায়, গেমিংয়ের মতো ভারী কাজগুলিও সহজেই এই ফোনে সম্পাদন করা যায়।

রিয়েলমি আইফোনটির একটি মাত্র রূপ বাংলাদেশে পাওয়া যাবে। ৪ জিবি র‍্যাম অফিশিয়াল রিয়েলমি ৬আইতে রয়েছে ১২৮ জিবি ইন্টারনাল  স্টোরেজ।

ক্যামেরা

রিয়েলমি ৬আই এর পিছনে একটি কোয়াড ক্যামেরা সেটআপ রয়েছে। ৪৮ মেগাপিক্সেলের প্রধান শ্যুটার ছাড়াও একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা রয়েছে। এছাড়াও একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর রয়েছে। ফোনের সামনের ভাগে একটি মিনি-ড্রপ নচ সহ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে।

সফটওয়্যার

একটি সফ্টওয়্যার হিসাবে, রিয়েলমি ৬আইতে রিয়েলমি ইউআই রয়েছে এবং এটি অ্যান্ড্রয়েড ১০ দ্বারা চালিত। রিয়েলমি তৈরি এই কাস্টম অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমটি এর ক্লিন এবং মিনিমাল ইন্টারফেসের কারণে ইতিমধ্যে ভাল নাম অর্জন করেছে।

ব্যাটারি

বর্তমান ট্রেন্ডটি হ’ল ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি রিয়েলমি ৬আইতে রয়েছে। ইউএসবি টাইপ-সি পোর্ট সহ এই ফোনের বাক্সে ১৮ ওয়াটের দ্রুত চার্জারটি সরবরাহ করা হয়েছে।

মূল্য/দাম

Realme 6i এর দাম ১৬,৯৯০ টাকা। রিয়েলমি ৬আইয়ের দাম নিয়ে ক্রেতাদের মধ্যে কিছুটা অসন্তুষ্টি রয়েছে।

রঙ

বাজারে ফোনটি পাওয়া যাবে সবুজ এবং সাদা রঙে।

শেষ কথাঃ সর্বোপরি, রিয়েলমি ৬আই সম্পর্কে আপনার মতামত কী? আমাদের মন্তব্য জানাতে পারেন ধন্যবাদ।

Add a Comment

Your email address will not be published.