বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ | বিমান বাহিনী নিয়োগ ২০২১

আপনি কি বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ সার্কুলার খুঁজছেন? তাহলে আর্টিকেলটি আপনার জন্য। আর্টিকেলটি থেকে আপনি বিমান বাহিনী নিয়োগ ২০২১ সার্কুলার পাবেন। তাহলে চলুন শুরু করা যাক।

বিমান বাহিনী নিয়োগ ২০২১ প্রকাশিত

বাংলাদেশ বিমান বাহিনীতে বেসামরিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যদিও এ নিয়োগটি একটি বেসামরিক নিয়োগ কিন্তু আপনি যদি আবেদন করেন তাহলে আপনিও বাংলাদেশ বিমান বাহিনীর একজন বেসামরিক সদস্য হবেন। আর এটার মাধ্যমে আপনি বাংলাদেশ বিমান বাহিনীর জন্য কাজ করে যেতে পারবেন। আবেদনের আগে চলুন বাংলাদেশ বিমান বাহিনী সম্পর্কে প্রথমে জেনে নেওয়া যাক।

বাংলাদেশ বিমান বাহিনী হচ্ছে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর আকাশ যুদ্ধ শাখায় কাজ করে থাকে। বিমান বাহিনীর প্রধান দায়িত্ব হচ্ছে বাংলাদেশের আকাশ সীমার সার্বভৌমত্ব রক্ষা করা। বিমান বাহিনীর অন্যতম দায়িত্ব হচ্ছে, বাংলাদেশ সেনাবাহিনী ও বাংলাদেশ নৌবাহিনীকে বিমান সহায়তা প্রদান দেওয়া। এছাড়াও বিমান বাহিনী দেশে ও বিদেশে বিভিন্ন দুর্যোগে সামাজিক সহায়তা প্রদান করে থাকে। বাংলাদেশ বিমান বাহিনী সারা বিশ্বব্যাপী শান্তিরক্ষা কার্যক্রমের সাথেও যুক্ত রয়েছে। আপনি যদি আমাদের এ আর্টিকেলটি পড়েন তাহলে আবেদনের নিয়মাবলী ও বাংলাদেশ বিমান বাহিনী আবেদন ফরমসহ সবকিছু পেয়ে যাবেন।

বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

আপনি চাইলে নিজেই বাংলাদেশ বিমান বাহিনী চাকরির আবেদন করতে পারেন। বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ ২০২১ সার্কুলার এখানে প্রকাশ হয়ে থাকে। বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ ২০২১ এ অংশগ্রহন করে যে সকল আবেদনকারী প্রাথমিকভাবে সিলেক্ট হবেন, তাদেরকে ২০২১ সালে নির্দিষ্ট মেয়াদে প্রশিক্ষণ নিতে হবে।

সংক্ষিপ্ত বিবরণ

প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ বিমান বাহিনী।

চাকরির ধরণ: সরকারি চাকরি।

পদ সংখ্যা: ৩৫০ টি।

চাকরির ধরন: স্থায়ী।

বেতন: নিচে মূল বিজ্ঞপ্তিতে দেখুন।

আবেদন ফি: ১০০ টাকা ও ৫০ টাকা।

আবেদনের শেষ তারিখঃ  ৩১ জানুয়ারি ২০২১।

যোগ্যতাঃ অষ্টম শ্রেণী, এসএসসি, এইচএসসি, অনার্স।

অফিসিয়াল ওয়েবসাইট: www.baf.mil.bd




নিয়োগ বিজ্ঞপ্তিটি ডাউনলোড করে নিন

বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ ২০২১
বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বি.দ্র: আবেদন ফরমটি যথাযথভাবে পূরণ করে স্বাক্ষর পূর্বক  চার কপি পাসপাের্ট সাইজের রঙিন ছবি দিতে হবে। আরা দিতে হবে জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি। আবেদনপত্রসহ এগুলো আগামী ৩১ জানুয়ারি ২০২১ তারিখের মধ্যে পরিচালক, কর্মচারী পরিদপ্তর, বিমান বাহিনী সদর দপ্তর, ঢাকা সেনানিবাস, ঢাকা-১২০৬” ঠিকানায় পাঠাতে হবে।

বিমান বাহিনী নিয়োগ – আবেদনের নিয়ম:

আপনাকে বাংলাদেশ বিমান বাহিনী সদর দপ্তর কর্তৃক নির্ধারিত আবেদন ফরম পূরণ করার মাধ্যমে আবেদন করতে হবে। এই আবেদন ফরমটি পাওয়া যাবে তাদের Ofiicial ওয়েবসাইট www.baf.mil.bd এখানে।

আবেদন ফরমে যা যা দিতে হবে:

  • প্রার্থীর নাম
  • পিতার নাম
  • মাতার নাম
  • স্থায়ী ঠিকানা
  • বর্তমান ঠিকানা
  • নিজ জেলার নাম
  • জাতীয় পরিচয়পত্র নম্বর
  • জন্ম তারিখ (জাতীয় পরিচয়পত্র অনুযায়ী)
  • ধর্ম
  • জাতীয়তা
  • শিক্ষাগত যােগ্যতা ও অভিজ্ঞতা ইত্যাদি উল্লেখসহ নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।

যারা আবেদন করবেন তাদেরকে আবেদন পত্রের সাথে CENTRAL NON PUBLIC FUND.BAF অথবা “কেন্দ্রীয় বেসরকারি তহবিল” বিএএফ এর অনুকূলে ১০০ ও ৫০টাকা মূল্যের অফেরতযােগ্য ব্যাংক ড্রাফট/পে-অর্ডার সংযুক্ত করতে হবে। তবে মনে রাখবেন, তা অবশ্যই ঢাকা ক্যান্টনমেন্ট এলাকার সোনালী/জনতা/অগ্রণী/রূপালী/ট্রাস্ট ব্যাংকে পরিশোধযোগ্য হতে হবে।

Bangladesh Air Force Job Circular 2021

Bangladesh Air Force Job Circular 2021 প্রকাশিত হয়েছে। আপনি চাইলে আবেদন করতে পারেন। Bangladesh Air বাংলাদেশের অন্যতম একটি সংস্থা। এখানে অনেক কর্মকর্তা কাজ করে থাকে। দেশের লক্ষ লক্ষ বেকারের জন্য এটি একটি আশার আলো। Bangladesh Air Force চাকরি করার মাধ্যমে অনেকেই তাদের পরিবার চালাচ্ছে। Bangladesh Air Force এ অনেক ভালো বেতনের চাকরি করা যায়।

সেনাবাহিনী হেডকোয়ার্টার্স কর্তৃক বিশাল জনবল নিয়োগ করার জন্য বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশ করা হবে। Bangladesh

সেনাবাহিনী হেডকোয়ার্টার্স কর্তৃক বিশাল জনবল নিয়োগ করার জন্য বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশ করা হবে। Bangladesh Air Force Job Circular 2021 প্রকাশ হওয়ার সাথে সাথে বাংলাদেশ বিমান বাহিনী অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করার পাশপাশি বিভিন্ন দৈনিক পত্র প্রত্রিকায় বিজ্ঞাপন দেওয়া হবে। তবে আপনি সবার আগে চাকরির খবর বিমান বাহিনী সম্পর্কে জানতে চাইলে বা বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি পেতে চাইলে আমাদের এই পোস্টে চোখ রাখতে পারেন।

বিভিন্ন সময় বাংলাদেশবিমান বাহিনী সামরিক ও বেসামরিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি গুলো প্রকাশিত হয়ে থাকে। আপনি নিয়োগ বিজ্ঞপ্তি গুলো অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটে পাবেন অথবা আমাদের এই আর্টিকেলটিতেও পাবেন। আমরা আপনার জন্য প্রতিনিয়ত বিভিন্ন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকি।

বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ ২০২১

আমরা বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ ২০২১ এখানে প্রকাশ করে থাকি। আপনার প্রয়োজন হলে আপনি আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন। আমরা প্রতিদিন চাকরির খবর ২০২১, আপডেট সকল চাকরির খবর ২০২১, আজকের  সকল চাকরির খবর ২০২১ প্রকাশ করে থাকি। আপনার প্রয়োজন অনুযায়ী বিভিন্ন চাকরির খবর আমাদের ওয়েবসাইটে পেয়ে যাবেন। এ জন্য আপনাকে প্রতিদিন আমাদের ওয়বসাইট ভিজিট করতে হবে। আমরা সব সময় সত্য নিউজ প্রকাশ করে থাকি।

বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ ২০২১ প্রকাশিত হয়েছে। আপনি চাইলে বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি এখান থেকে পেয়ে যাবেন। বিমান বাহিনী নিয়োগ আমাদের দেশে খুব জনপ্রিয় একটা নিয়োগ। এই নিয়োগের অপেক্ষায় অনেকেই অপেক্ষা করে থাকে। আপনার জন্য এটা খুবই আনন্দের খবর এটা যে, আপনি চাইলেই এখন থেকে আমাদের ওয়েব সাইটের মাধ্যমে বিভিন্ন নিয়োগ বিজ্ঞপ্তি পেয়ে যাবেন। তাই সব সময় আমাদের সাথেই থাকুন। র্র্

Air Force Job 2021

বাংলাদেশ বিমান বাহিনী বেসামরিক পদে নিয়োগ দেওয়া হয়ে থাকে। যারা বাংলাদেশ বিমান বাহিনী বেসামরিক পদে কাজ করতে চান, তারা বাংলাদেশ বিমান বাহিনী বেসামরিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি গুলো দেখতে পারেন। কারন এই নিয়োগ বিজ্ঞপ্তিগুলোর মাধ্যমে আপনি আবেদন করতে পারবেন।

বেসামরিক পদে চাকরির জন্য আপনাকে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। লিখিত পরীক্ষায় অংশ গ্রহণ করার পর যদি আপনি পরীক্ষায় উত্তীর্ণ হোন, তাহলে আপনাকে মেীখিক পরীক্ষায় অংশ গ্রহণ করতে হবে। আপনার জন্য শুভ কামনা রইলো। আশা করি চাকরিটা আপনি পেয়ে যাবেন।

আশা করছি, বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ , বিমান বাহিনী নিয়োগ ২০২১ সম্পর্কে বিস্তারিত জানতে পারছেন। আপনার যদি কোন প্রশ্ন থাকে তাহলে কমেন্ট করে জানাতে পারেন। আমার আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। ভালো থাকবেন সব সময়।

Add a Comment

Your email address will not be published.