বাংলাদেশ কোস্ট গার্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ | কোস্ট গার্ড নিয়োগ

বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনীতে জনবল এর শূন্য পদে বাংলাদেশ কোস্ট গার্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশ হয়েছে। কোস্ট গার্ড নিয়োগ কর্তৃপক্ষ বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে অনলাইনে দরখাস্ত আহবান করছে। আপনার যদি আগ্রহ ও যোগ্যতা থাকে, তাহলে আপনিও আবেদন করতে পারেন। সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি বিস্তারিত নিচে দেওয়া হলো।

বাংলাদেশ কোস্ট গার্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশিত

বাংলাদেশ কোস্ট গার্ডে  চাকরি একটি সম্মানিত চাকরি। আসলে সব চাকরিই সম্মানিত চাকরি। চাকরি প্রত্যাশীদের জন্য এটা খুবই সুখবর যে এখন প্রায় প্রতিদিনেই বিভিন্ন ধরণের সরকারী, বেসরকারী ও ব্যাংক জব সহ ভালো বেতনের বিভিন্ন পোস্টে চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ হচ্ছে। ঠিক একইভাবে বাংলাদেশ কোস্ট গার্ডও তাদের ওয়েবসাইটের মাধ্যমে বড় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

বাংলাদেশ কোস্ট গার্ড জব সার্কুলার ২০২১ আপডেট

যারা সামরিক লাইনে নিজেদের ক্যারিয়ার গঠন করতে চান তাদের জন্য এটি একটি বিশাল সুযোগ। কেননা, বাংলাদেশ কোস্ট গার্ড তাদের ওয়েবসাইটের মাধ্যমে একটি বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বাংলাদেশ কোস্ট গার্ড একটি আধাসামরিক সংস্থা। যা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে চলে। বাংলাদেশ কোস্ট গার্ড বাংলাদেশের সমূদ্র উপকূল রক্ষক হিসাবে কাজ করে। এটি আন্তর্জাতিক বিবিধ আইন প্রয়োগের মাধ্যমে উপকূল অঞ্চলের নিরাপত্তা ও শৃঙ্খলা বিধান এবং জাতীয় স্বার্থ রক্ষা করে থাকে। বাংলাদেশ কোস্ট গার্ডের সদরদপ্তর ঢাকায় অবস্থিত।

সংক্ষিপ্ত বিবরণ

প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ কোস্ট গার্ড।

চাকরির ধরণ: সরকারি চাকরি।

পদ সংখ্যা: ৬৭ টি।

চাকরির ধরন: স্থায়ী।

আবেদন ফি: ১০০ টাকা।

বেতন: ৯,৭০০-২৩,৪৯০ টাকা।

আবেদনের শেষ তারিখঃ ০২ ফেব্রুায়ারি ২০২১ খ্রিস্টাব্দ।

যোগ্যতাঃ নিচে মূল বিজ্ঞপ্তিতে দেখুন।

অফিসিয়াল ওয়েবসাইট: www.coastguard.gov.bd




বাংলাদেশ কোস্ট গার্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশিত

আবেদনের শেষ তারিখঃ ০২ ফেব্রুায়ারি ২০২১ খ্রিস্টাব্দ।

Coast Guard Job Circular 2021 Update

বাংলাদেশ কোস্ট গার্ড চাকরিতে সকল জেলার প্রার্থীদের আবেদন করার সুযোগ আছে। অর্থাৎ এখানে সকল জেলার লোকেরা আবেদন করতে পারবেন। তাই আপনি যে জেলার লোকই হোন না কেন এখানে আবেদন করতে পারবেন আপনি। বাংলাদেশ কোস্ট গার্ড জব সার্কুলার ২০২১ অনুসারে পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। তবে এখানে অনলাইনে আবেদন করা যাবে না। অফলাইনে আবেদন প্রক্রিয়া চলবে এক মাস ধরে। তাই আর দেরি না করে এখনই আবেদন করে ফেলার অনুরুধ রইলো।

কোস্ট গার্ড আবেদনের শর্তাবলি ২০২১

  1. প্রার্থীকে ৩১/১২/২০২০ তারিখে সর্বনিম্ন ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযােদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর।
  2. বয়সের ক্ষেত্রে কোনও প্রকার ছাড় দেওয়া হবে না।
  3. আবেদনপত্রের সাথে প্রার্থীগণকে সম্প্রতি তােলা ০৩ কপি পাসপাের্ট এবং ০১ কপি স্ট্যাম্প সাইজের রঙিন ছবি সংযুক্ত করতে হবে।
  4. আবেদনপত্রের সাথে ১০০ টাকা শুধুমাত্র ট্রেজারি চালানের মাধ্যমে (কোড নং ১/২২৭১/০০০০/২০৩১) জমাপূর্বক তার মূলকপি সংযুক্ত করতে হবে। মনে রাখবেন, ট্রেজারি চালানের কপি ব্যতীত আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।
  5. আবেদনপত্রের সাথে টাকা ১০ টাকা মূল্যের ডাকটিকেটসহ নিজ ঠিকানা সংবলিত ৯“x৪“ সাইজের একটি অব্যবহৃত ফেরৎ খাম সংযুক্ত করতে হবে।

আবেদন পদ্ধতি

আপনারা যারা আবেদন করতে আগ্রহী তারা নির্ধারিত আবেদন ফরম নিবেন। বাংলাদেশ কোস্ট গার্ড ওয়েবসাইট www.coastguard.gov.bd থেকে প্রথমে আবেদন ফরম A4 সাইজ  প্রিন্ট করে নিবেন। তারপর সমস্ত ফরমটি স্বহস্তে পূরণ করতে হবে।

পূরণ করে আগামী ০২ ফেব্রুয়ারি ২০২১ তারিখের মধ্যে অফিস চলাকালীন ডাকযােগে অথবা সরাসরি প্রেরণ করতে হবে। এখানে ঠিকানা দেওয়া হলো। মহাপরিচালক, সদর দপ্তর, বাংলাদেশ কোস্ট গার্ড, আগারগাঁও প্রশাসনিক এলাকা। শের-ই-বাংলা নগর, ঢাকা-১২০৭ বরাবর পৌছাইতে হইবে।

আশা করছি, আপনি বাংলাদেশ কোস্ট গার্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ সম্পর্কে জানতে পেরেছেন। আপনার যদি কোন প্রশ্ন থাকে তাহলে কমেন্ট করে জানাতে পারেন। আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ। ভালো থাকবেন।

 

Add a Comment

Your email address will not be published.