নতুন আইফোনে চার্জার হেডফোন থাকছেনা!

প্রযুক্তি জায়ান্ট অ্যাপলের স্মার্টফোন আইফোন ১২ এর পরবর্তী সংস্করণটি চলতি এই বছরের শেষের দিকে আসবে বলে মনে করা হচ্ছে। এ নিয়ে বিভিন্ন আলোচনা-সমালোচনা চলছে। সম্প্রতি, ফোনের বিভিন্ন বৈশিষ্ট্য এবং স্পেসিফিকেশন সম্পর্কিত বিভিন্ন তথ্য ফাঁস হয়েছে।

গুঞ্জন রয়েছে যে নতুন আইফোন ১২ এ বিনামূল্যে ইয়ারফোন এবং চার্জার থাকবে না। বিশ্লেষকরা বলেছেন যে নতুন আইফোন ১২ এর বাক্সের সাথে চার্জার এবং ইয়ারফোন নেই। চার্জারের পরিবর্তে ফোন বাক্সে শুধু  একটি ইউএসবি সি-টাইপ কেবল সরবরাহ করা হবে। মূলত অ্যাপল নতুন ফোন উন্মোচন করে নতুন বাজার কৌশল গ্রহণ করবে। প্রযুক্তি সংস্থাগুলি প্রায়শই স্মার্টফোনের দাম হ্রাস করতে বিভিন্ন উদ্যোগ নেয়।

আর এই কারণে, চীনা স্মার্টফোন সংস্থাগুলি দীর্ঘদিন ধরে ফোনের সাথে হেডফোন সরবরাহ করছে না। অ্যাপল দাম কমাতে আইফোনের সাথে হেডফোন এবং চার্জার না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। একটি প্রতিবেদন অনুসারে, অ্যাপল আইফোন ১২ সিরিজের জন্য ২০ ওয়াটের চার্জারটি আনবে। তবে এটি আলাদাভাবে কিনতে হবে। এর আগে অ্যাপল আইফোন ১১ প্রো ফোনের জন্য একটি ১৮ ওয়াটের চার্জার নিয়ে এসেছিল।

অ্যাপল আইফোন ১২, আইফোন ১২ ম্যাক্সের ফোরজি এবং ফাইভজি সংস্করণ আনতে পারে। আইফোন ১২ এবং আইফোন ১২ ম্যাক্সের ফরজ সংস্করণটির দাম যথাক্রমে 549$ (৪৭,০০০ টাকা) এবং 649$ (৫৫,০০০ টাকা)। অন্যদিকে ফাইভজি সংস্করণটির দাম 649$ (৫৫,০০০ টাকা) এবং ৭৪৯ (৬৪,০০০ টাকা) দাম হতে পারে।

প্রত্যেক বছরের মতো এবারও নতুন আইফোনটি সেপ্টেম্বরেই বাজারে আসার কথা ছিল; তবে করোনভাইরাস বিপর্যয়ের কারণে এটি এখন পিছিয়ে দেওয়া হয়েছে। আশা করা হচ্ছে যে ৫ জি সহ নতুন আইফোনটি এই বছরের অক্টোবরে বা নভেম্বর মাসে পাওয়া যাবে।

Add a Comment

Your email address will not be published.